রোজকার বেদনা
- মিনহাজ মিজান - মিনহাজ মিজান/Menhaz Mezan ০৫-০৫-২০২৪

তমুল বর্ষণের রাত এলেই মনে পড়ে____
বহুযুগ আগের শূন্যতার ব্যাথা।
মনে পড়ে নীল নীলাঞ্জনার কথা ____
মনে পড়ে মুছে যাওয়া স্মৃতির কথা।

তারপর আদিম ইতিহাসের পাতা____
উল্টাতে উল্টাতে মনে পড়ে তোমাদের কথা।
তখন বিষণ্ণতা ভীর করে নদীর মতই,
আর আমার দুই ঠোট খুঁজে ফেরে
সামান্য উষ্ণতা।

নিজেকে নিবৃত্ত করার চেষ্টা করলেই,
দেখি স্মৃতির দুয়ারে দাঁড়িয়ে আছে অগ্নি....
নিজেকে নিবৃত্ত করতে পারিনা আমি।
তোমার স্মৃতিকে পোড়াতে গিয়ে,
একসময় পুড়িয়ে ফেলি নিজেকেই ।

তারপর চেয়ে দেখি আমার সম্মুখে
তুমি
এমন কি তারা কেউ নেই.?
আছে শুধু একরাশ নিরবতা, অন্ধকার
ও রোজকার পুরনো কিছু বেদনা।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।